শিরোনামঃ
অমিতাভের ছোটবেলাটা খুবই অর্থকষ্টে কেটেছে মুক্তবাংলার মাটিতে প্রথম জনসভা যশোরে ১৯৭১ সালের ১১ ডিসেম্বর ঢাকার ভিটামিন ‘এ’ ক্যাপসুল পাবে সোয়া ৫ লাখ শিশু আফগানিস্তানে প্রশিক্ষণ নেয় নিষিদ্ধ ঘোষিত জঙ্গিরা : খন্দকার আল মঈন দৃষ্টিনন্দন স্ট্রিট আর্ট ও নকশায় পোস্টার লাগালে কঠোর ব্যবস্থা নেয়া হবে : মেয়র আতিক ভবিষ্যত সরকারি সেবা আরো সহজ করবে ৩৩৩ স্মার্টসাথী বিজয় দিবস উপলক্ষে আওয়ামী লীগ ১৮ ডিসেম্বর বিজয় র‌্যালি করবে নির্বাচনের ঘোষিত তফসিলের বৈধতা নিয়ে দায়ের করা রিট খারিজ মনোনয়নপত্র বাছাইয়ের দ্বিতীয় দিনের আপিল শুনানিতে ৫১ জন তাদের প্রার্থিতা ফিরে পেলেন আমার ক্যারিয়ারে মনে হয় এতো বড় ক্যানভাসে কোন কাজ আমি করিনি:চঞ্চল চৌধুরী বিএনপি সবচেয়ে বড় মানবাধিকার লঙ্ঘনকারী : তথ্যমন্ত্রী বাংলাদেশ বেগম রোকেয়ার স্বপ্ন পূরণ করতে পেরেছে:প্রধানমন্ত্রী শেখ হাসিনা কারিগরি শিক্ষা বোর্ডের সিস্টেম এনালিস্ট শামসুজ্জামানের বিরুদ্ধে অপপ্রচার-ব্যাক্তিগত দ্বন্দের কারনে গার্মেন্ট সেক্টর নিয়ে বিভিন্ন ষড়যন্ত্র চলছে :ওবায়দুল কাদের জাতীয় নির্বাচনে ব্রিটিশ প্রধানমন্ত্রীর সার্বিক সহযোগিতা কামনা আনসার আহমেদ উল্লাহ বাংলাদেশে যা কিছু অর্জন বঙ্গবন্ধুর আওয়ামী লীগের নেতৃত্বে হয়েছে : আমির হোসেন আমু বিশ্বব্যাংকের অর্থায়নে পরিবেশবান্ধব উপায়ে মডেল ওয়ার্কশপ উন্নয়ন কাজী নজরুল ইসলামের‘কারার ওই লৌহ কপাট’ বিকৃত, এ আর রহমানের বিচার দাবি বাংলাদেশের গণতন্ত্র এবং মানবাধিকার বিষয়ক সেমিনারে ইউরোপিয়ান পার্লামেন্ট সদস্য থমাস জেডিহস্কি: বাংলাদেশে গণতন্ত্র বিজয়ী হবে যুক্তরাষ্ট্র চিকুনগুনিয়ার টিকার অনুমোদন দিল
মঙ্গলবার, ১২ ডিসেম্বর ২০২৩, ০৫:০১ পূর্বাহ্ন
নোটিশঃ

মোবারক*** ***ঈদ মোবারক*** ***ঈদ মোবারক***

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ২১ জনের মৃত্যু

Reporter Name / ৩৪ Time View
Update : বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩

দৈনিক নতুনবাংলা ডেস্ক : গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে ২১ জন মারা গেছেন।
এরমধ্যে রাজধানীতে ১০ জন এবং ঢাকা মহানগরীর বাইরে ১১ জন মারা গেছে। ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৩ হাজার ১৫ জন। এর মধ্যে ঢাকা মহানগরীতে ৮৫৭ জন এবং ঢাকা মহানগরীর বাইরে বিভিন্ন হাসপাতালে ২ হাজার ১৫৮ জন ভর্তি হয়েছেন।
আজ স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ১০ হাজার ২৬৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন।
ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৩ হাজার ৮১৯ জন এবং ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ভর্তি রয়েছেন ৬ হাজার ৪৪৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী।
এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে এ পর্যন্ত ১ লাখ ৭৬ হাজার ৮১০ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৭৫ হাজার ৮৩৩ জন এবং ঢাকার বাইরে ১ লাখ ৯৭৭ জন। এদিকে এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে এ পর্যন্ত ৮৬৭ জন মারা গেছেন।
অন্যদিকে, চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১ লাখ ৬৫ হাজার ৬৮০ জন। এর মধ্যে ঢাকায় ৭১ হাজার ৪২৬ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে সুস্থ হয়েছেন ৯৪ হাজার ২৫৪ জন।
গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২ হাজার ৮৩৩ জন। এর মধ্যে ঢাকায় ৮৪২ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে সুস্থ হয়েছেন ১ হাজার ৯৯১ জন।


এই বিভাগের আরো খবর

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১