শিরোনামঃ
লাইসেন্সহীন কারও কাছে বার কর্তৃপক্ষ মদ বিক্রি করতে পারে না :মোহাম্মদ হারুন অর রশীদ বঙ্গবন্ধু-বঙ্গমাতা টুর্নামেন্ট বিশ্বের সর্ববৃহৎ ফুটবল টুর্নামেন্টে পরিণত হয়েছে : রুমানা আলী খালেদা জিয়ার নেতৃত্বে ২০০২ সালে মন্ত্রিপরিষদের সভায় ১৭ এপ্রিলকে পালন না করার সিদ্ধান্ত হয়েছিল কারিগরি শিক্ষা বোর্ডতো নই যেন দুর্নীতিবাজদের কারখানা নিউ ইয়র্কের টাইমস স্কয়ারে বাংলা বর্ষবরণ উদযাপন করেছেন প্রবাসী বাংলাদেশিরা বাংলাদেশি চলচ্চিত্র সমালোচক ও চিত্রনাট্যকার সাদিয়া খালিদ ঋতি, কান উৎসবে বিচারকের আসনে বাংলাদেশের উৎসব আইএমএফের জিডিপি কমার পূর্বাভাসে চিন্তার কিছু নেই: অর্থমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ভোজনে বাংলাদেশি অনিয়মিত অভিবাসনের বিপদ বাংলাদেশ বৈশাখী ঝড়’ দিয়ে যাত্রা শুরু মিউজিক প্লাটফর্ম দোতারার শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন : মার্কিন থিঙ্ক-ট্যাঙ্ক প্রিয়জনের সাথে ঈদের আনন্দ পাবনার রাধানগর মজুমদার একাডেমীর এসএসসি  ৯০ ব্যাচের শিক্ষার্থীদের ইফতার মাহফিল ও মিলন মেলা পার্বত্য তিন জেলার শান্তি বজায় রাখার জন্য যা-যা করার করবো : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল কবিতাঃ প্রত্যাশা আর প্রাপ্তি তাসনিয়া ফারিণের বাজিমাত শরীয়তপুরের ঐতিহ্যবাহী চর ভায়রা উচ্চ বিদ্যালয়ে’র সভাপতি হলেন মোসলেম উদ্দিন মিয়া
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৪২ অপরাহ্ন
নোটিশঃ

মোবারক*** ***ঈদ মোবারক*** ***ঈদ মোবারক***

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের ৪৮ জন দলীয় প্রার্থী চূড়ান্ত

Reporter Name / ১১৩ Time View
Update : বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৪

দৈনিক নতুনবাংলা ডেস্ক :  দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে ৪৮ জন দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকালে সাড়ে ৫টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে প্রার্থীদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ঢাকা থেকে সানজিদা খানম, শবনম জাহান, পারুল আক্তার, সাবেরা বেগম, অনিমা মুক্তি গোমেজ, নাহিদ ইজাহার খান, সাহিদা তারেখ দীপ্তি, শেখ আনারকলি পুতুল ও হাছিনা বারী চৌধুরী, নরসিংদী ফরিদা ইয়াসমিন ও মাসুদা সিদ্দিক রোজী, গাজীপুর মেহের আফরোজ চুমকি, টাঙ্গাইল থেকে তারানা হালিম, বেগম শামসুন নাহার ও অপরাজিতা হক, গোপালগঞ্জ থেকে নাজমা আকতার ও বেদৌরা আহমেদ সালাম, মুন্সীগঞ্জ ফজিলাতুন নেসা ও ফরিদপুর ঝর্না হাসান প্রমুখ।

চট্টগ্রাম বিভাগ:

চট্টগ্রাম থেকে দিলোয়ারা ইউসুফ, ওয়াসিকা আয়েশা খান ও শামীমা হারুন, নোয়াখালী থেকে কানন আরা বেগম (১৪ দলীয় জোট) ও ফরিদা খানম, কুমিল্লা অ্যারোমা দত্ত, লক্ষ্মীপুর ফরিদুন্নাহার লাইলী ও আশ্রাফুন নেছা, রাঙামাটি থেকে ডরোথি তঞ্চঙ্গ্যা।

রাজশাহী বিভাগ:

জয়পুরহাট থেকে ডা. রোকেয়া সুলতানা ও মাহফুজা সুলতানা মলি, নাটোর কোহেলি কুদ্দুস, চাঁপাইনবাবগঞ্জ জারা জাবীন মাহবুব।

রংপুর বিভাগ:

রংপুর থেকে নাসিমা জামান ববি, পঞ্চগড় থেকে রেজিয়া ইসলাম, ঠাকুরগাঁও দ্রৌপদী বেবী আগরওয়াল, নীলফামারী মোসাম্মৎ আশিকা সুলতানা।

খুলনা বিভাগ: 

খুলনা থেকে রুনু রেজা ও বেগম মুন্নুজান সুফিয়ান, বাগেরহাট ফরিদা আক্তার বানু, সাতক্ষীরা লাইলা পারভীন, ঝিনাইদহ পারভীন জামান কল্পনা।

বরিশাল বিভাগ:

বরিশাল থেকে শাম্মী আহমেদ, বরগুনা মোসা. ফারজানা সুমি, ভোলা খালেদা বাহার বিউটি, পটুয়াখালী নাজনীন নাহার রশিদ।

ময়মনসিংহ বিভাগ:

ময়মনসিংহ থেকে উম্মি ফারজানা ছাত্তার, নেত্রকোণা নাদিয়া বিনতে আমিন।

সিলেট বিভাগ:

সিলেট থেকে রুমা চক্রবর্তী।

এদের মধ্যে নোয়াখালীর কানন আরা বেগমকে ১৪ দলীয় জোটের পক্ষ থেকে নেওয়া হয়েছে।

এর আগে গত ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের দলীয় মনোনয়ন ফরম বিক্রি করে আওয়ামী লীগ। ৪৮টি আসনের বিপরীতে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন ১৫৪৯জন। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনয়ন প্রত্যাশীদের গণভবনে ডাকেন সাক্ষাতের জন্য। বুধবার সকালে সাক্ষাত শেষে প্রার্থী চূড়ান্ত করতে মনোনয়ন বোর্ড বসে।


এই বিভাগের আরো খবর

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০