শিরোনামঃ
লাইসেন্সহীন কারও কাছে বার কর্তৃপক্ষ মদ বিক্রি করতে পারে না :মোহাম্মদ হারুন অর রশীদ বঙ্গবন্ধু-বঙ্গমাতা টুর্নামেন্ট বিশ্বের সর্ববৃহৎ ফুটবল টুর্নামেন্টে পরিণত হয়েছে : রুমানা আলী খালেদা জিয়ার নেতৃত্বে ২০০২ সালে মন্ত্রিপরিষদের সভায় ১৭ এপ্রিলকে পালন না করার সিদ্ধান্ত হয়েছিল কারিগরি শিক্ষা বোর্ডতো নই যেন দুর্নীতিবাজদের কারখানা নিউ ইয়র্কের টাইমস স্কয়ারে বাংলা বর্ষবরণ উদযাপন করেছেন প্রবাসী বাংলাদেশিরা বাংলাদেশি চলচ্চিত্র সমালোচক ও চিত্রনাট্যকার সাদিয়া খালিদ ঋতি, কান উৎসবে বিচারকের আসনে বাংলাদেশের উৎসব আইএমএফের জিডিপি কমার পূর্বাভাসে চিন্তার কিছু নেই: অর্থমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ভোজনে বাংলাদেশি অনিয়মিত অভিবাসনের বিপদ বাংলাদেশ বৈশাখী ঝড়’ দিয়ে যাত্রা শুরু মিউজিক প্লাটফর্ম দোতারার শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন : মার্কিন থিঙ্ক-ট্যাঙ্ক প্রিয়জনের সাথে ঈদের আনন্দ পাবনার রাধানগর মজুমদার একাডেমীর এসএসসি  ৯০ ব্যাচের শিক্ষার্থীদের ইফতার মাহফিল ও মিলন মেলা পার্বত্য তিন জেলার শান্তি বজায় রাখার জন্য যা-যা করার করবো : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল কবিতাঃ প্রত্যাশা আর প্রাপ্তি তাসনিয়া ফারিণের বাজিমাত শরীয়তপুরের ঐতিহ্যবাহী চর ভায়রা উচ্চ বিদ্যালয়ে’র সভাপতি হলেন মোসলেম উদ্দিন মিয়া
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৪৭ অপরাহ্ন
নোটিশঃ

মোবারক*** ***ঈদ মোবারক*** ***ঈদ মোবারক***

শওকত সজল চলচ্চিত্র,ওটিটিতে অভিনয়ে ব্যস্ত সময় পার করছে

Reporter Name / ৭২৬ Time View
Update : বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৪

দৈনিক নতুন বাংলা বিনোদন প্রতিবেদক :  অনেকটা শখের বসেই একসময় নাট্য দলের সঙ্গে  জড়িয়ে পরেছিলেন ছিলেন শওকত সজল। মঞ্চে অভিনয়ের হাতে খড়ি শওকত সজলের । পরবর্তীতে মঞ্চে অভিনয়ের পাশাপাশি টিভি নাটকে ও অভিনয় শুরু করেন।  বর্তমানে সরকারি চাকুরীর পাশাপাশি টেলিভিশন নাটক ও ওটিটি এবং চলচ্চিত্রে অভিনয়ে ব্যস্ত সময় কাঁটছে তার।  ইতি মধ্যে  দুটি চলচ্চিত্রে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন। বিপ্লব হায়দার পরিচালিত “আলী” চলচ্চিত্রে সাজু মামা চরিত্রের শুটিং করেছেন। আলী চলচ্চিত্রটির শুটিং হয়েছে বান্দরবান জেলার আলীকদম থানার বিভিন্ন পাহাড়ে ও ঢাকার বিভিন্ন লোকেশনে। আলী চলচ্চিত্রটির পোস্ট প্রোডাকশনের কাজ প্রায় শেষ হয়েছে। চলতি বছর এপ্রিলের মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে। অপর চলচ্চিত্রটি বিপ্লব হায়দার পরিচালিত ”ভয়াল”।বিপ্লব হায়দারের“ভয়াল” চলচ্চিত্রে  কামাল নামক একটি নেগেটিভ চরিত্রে দেখা যাবে শওকত সজলকে । ভয়াল চলচ্চিটির শুটিং হয়েছে মৌলভীবাজার জেলার কমলগঞ্জ থানার কালেঞ্জি পুঞ্জি খাসিয়া পল্লীতে। এটির  পোস্ট প্রডাকশনের কাজ চলছে। এছাড়াও বিপ্লব হায়দারের নতুন আরো দুটি চলচ্চিত্র  আমদানি ও হাঙ্গর এ দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন শওকত সজল। আমদানি চলচ্চিত্রে শওকত সজলকে দেখা যাবে জেলার চরিত্রে আর আঙ্গুর চলচ্চিত্রে  রঘু ডাকাত চরিত্রে । এছারাও এস এম দুলাল ও রাশেদ বিপ্লবের মার্চ ও এপ্রিলে শুটিং শুরু হতে চলা  ওটিটির “দ্যা ডার্কওয়ে” ওয়েব সিরিজে একজন প্রতারক চরিত্রে এবং “এজেন্ট” ওয়েব সিরিজে গয়েন্দা এজেন্ড চরিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন।

শওকত সজলের ইতিমধ্যে  অভিনীত একক নাটকের সংখ্যা ৬০ ছাড়িয়েছে।উল্লেখযোগ্য জনপ্রিয় একক নাটকের ক্ষেত্রে আজাদ কালাম এর পরিচালনায় ওমর, মালতী, আনারকলি, জমজ ৬, জমজ ৭,জমজ ৯, জমজ ১০, জমজ ১১, জমজ ১২ নাটকের গুরুত্বপূর্ণ চরিত্র জয়া নামে অভিনয় করেছেন। ফরিদুল হাসান পরিচালনায় একক নাটক কেন যে এমন হয়, বউয়ের দোয়া পরিবহন, আমি বিবাহের পাত্র, বিপ্লব হায়দার পরিচালনায়  একক নাটক চোখ থাকে দোতলায়, শিরোনাম, এক টুকরো মেঘ এক টুকরো রোদ, তোমার টানে,  উজ্জল মাহমুদের একক নাটক সংবাদ শিরোনাম আশরাফী মিঠুর পরিচালনায় একক নাটক কাজল রেখা, জীবনের গল্প,     লাভ ,   এম এ মতিনের মোহনপুরের মন খুশি, মোহাম্মদ মুসার মোহাম্মদ মুসার জীবন সংসার ও সবুজের গেরা পৃথিবী, আরিফ আল মামুনের চোখের ভাষা, সরলীকরণ, ফয়সাল মাহমুদের শিল্পীর ভালোবাসা ও আরো অসংখ্য নাটকে অভিনয় করেছেন।ধারাবাহিক নাটকের সংখ্যা ১৮ টি ।   তার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে এস এম দুলালের পরিচালনায় আরটিভিতে প্রচারিত মেগা সিরিয়াল গায়ের মানুষ এ লজিং মাস্টার চরিত্রে ও বৈশাখী টিভিতে প্রচারিত সিরিয়াল “নয় ছয়” আনলিমিটেড উকিল চরিত্রে অভিনয় করেছেন। ফরিদুল হাসান পরিচালিত বৈশাখী টিভিতে প্রচারিত মেগাসিরিয়াল কমেডি ৪২০ এর ডাক্তার চরিত্রে, নাগরিক টিভিতে প্রচারিত বাউন্ডেলের নাটকে পুরোহিত চরিত্রে, চ্যানেল আই প্রচারিত বাসন্তীপুর নাটকের দরবেশ চরিত্রে ও  আরটিভিতে প্রচারিত লাকি থাটিন উকিল চরিত্রে অভিনয় করেছেন। বৈশাখী টিভিতে মেহেদী হাসান হৃদয়ের রসের হাড়িতে নেগেটিভ চরিত্রে অভিনয় করেছেন আজাদ কালামের দীপ্ত টিভিতে বিরোধ নাটকের চৌকিদার চরিত্রে ও  আরটিভিতে প্রচারিত টুইন ভিলেজে চকিদার চরিত্রে অভিনয় করেছেন।  আরিফ আল মামুনের জলদাস ধারাবাহিক নাটকে  পাগলের চরিত্রে অভিনয় করেছেন, নতুন দিনের আহ্বানের চোর চরিত্রে অভিনয় করেছেন ও রঙের মধুপুর নাটকে অভিনয় করেছেন যা বিটিভিসহ বিভিন্ন চ্যানেলে  প্রচারিত হয়েছে।

এছাড়া শওকত সজল অভিনীত “অন্তরে প্রেমের জ্বালা” ও গুরু ভাই সিনেমা দুটি মুক্তি পেয়েছে ।একই সঙ্গে টেলিভিশন,চলচ্চিত্র ও ওটিটিতে কাজ করা প্রসঙ্গে শওকত সজল বলেন আমি একজন অভিনেতা সব ম্যাধমের কাজই আমার কাছে গুরুত্ব পূর্ণ। তবে মঞ্চ নাটকে সরাসরি দর্শকের সামনে অভিনয়ের অনুভুতি অন্য রকম সরাসরি দর্শক প্রতিক্রিয়া জানা যায় । আর টেলিভিশন,চলচ্চিত্র,ওটিটিতে দর্শক দেখে পর্দায় এখানে সঙ্গে সঙ্গে দর্শকের প্রতিক্রিয়া জানা সম্ভব হয় না । আসলে মাধ্যম নিয়ে ভাবিনা আমি আমার চরিত্র নিয়েই ভাবি। আমি গল্পের চরিত্রটাকে সঠিক ভাবে রুপদান করে দর্শকের মণি কোঠায় কতখানি জায়গা দখল করতে পারলাম ।


এই বিভাগের আরো খবর

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০