শিরোনামঃ
লাইসেন্সহীন কারও কাছে বার কর্তৃপক্ষ মদ বিক্রি করতে পারে না :মোহাম্মদ হারুন অর রশীদ বঙ্গবন্ধু-বঙ্গমাতা টুর্নামেন্ট বিশ্বের সর্ববৃহৎ ফুটবল টুর্নামেন্টে পরিণত হয়েছে : রুমানা আলী খালেদা জিয়ার নেতৃত্বে ২০০২ সালে মন্ত্রিপরিষদের সভায় ১৭ এপ্রিলকে পালন না করার সিদ্ধান্ত হয়েছিল কারিগরি শিক্ষা বোর্ডতো নই যেন দুর্নীতিবাজদের কারখানা নিউ ইয়র্কের টাইমস স্কয়ারে বাংলা বর্ষবরণ উদযাপন করেছেন প্রবাসী বাংলাদেশিরা বাংলাদেশি চলচ্চিত্র সমালোচক ও চিত্রনাট্যকার সাদিয়া খালিদ ঋতি, কান উৎসবে বিচারকের আসনে বাংলাদেশের উৎসব আইএমএফের জিডিপি কমার পূর্বাভাসে চিন্তার কিছু নেই: অর্থমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ভোজনে বাংলাদেশি অনিয়মিত অভিবাসনের বিপদ বাংলাদেশ বৈশাখী ঝড়’ দিয়ে যাত্রা শুরু মিউজিক প্লাটফর্ম দোতারার শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন : মার্কিন থিঙ্ক-ট্যাঙ্ক প্রিয়জনের সাথে ঈদের আনন্দ পাবনার রাধানগর মজুমদার একাডেমীর এসএসসি  ৯০ ব্যাচের শিক্ষার্থীদের ইফতার মাহফিল ও মিলন মেলা পার্বত্য তিন জেলার শান্তি বজায় রাখার জন্য যা-যা করার করবো : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল কবিতাঃ প্রত্যাশা আর প্রাপ্তি তাসনিয়া ফারিণের বাজিমাত শরীয়তপুরের ঐতিহ্যবাহী চর ভায়রা উচ্চ বিদ্যালয়ে’র সভাপতি হলেন মোসলেম উদ্দিন মিয়া
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৪৩ অপরাহ্ন
নোটিশঃ

মোবারক*** ***ঈদ মোবারক*** ***ঈদ মোবারক***

সরকার প্রত্যাগত অভিবাসী কর্মীদের দক্ষতা কাজে লাগাতে নানামুখী পদক্ষেপ নিয়েছে

Reporter Name / ৩৪ Time View
Update : বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

দৈনিক নতুনবাংলা সিলেট প্রতিনিধি : নানা কারনে বিভিন্ন দেশ থেকে অভিবাসী কর্মীদের দক্ষতা কাজে লাগাতে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় নানামুখী পদক্ষেপ নিয়েছে।এতে যেমনি বিপাকে পড়া প্রত্যাগতদের কর্মসংস্থান হবে তেমনি দেশের উন্নয়নের চাকা আরো গতিশীল হবে।

প্রত্যাগত অভিবাসী ফিরে এলেও আমরা তাদের পাশে আছি  প্রধানমন্ত্রীর এই স্লোগানকে সামনে রেখে সিলেটে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের বাস্তবায়নাধীন বিদেশ প্রত্যাগত অভিবাসী কর্মীদের পুনঃ একাক্রীকরণ রেস প্রকল্পের ভূমিকা শীর্ষক সেমিনারে এ অভিমত উঠে আসে।
এতে জানানো হয়, দেশে ফেরত আসা দক্ষ কর্মীদের দক্ষতা অনুযায়ী কর্মসংস্থান যাতে হয় সেজন্য ইতোমধ্যে নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
সেমিনারে আরো জানানো হয় কর্মসংস্থান ছাড়াও প্রত্যাগত অভিবাসীদের কল্যাণ ৩০টি জেলায় ওয়েলফেয়ার সেন্টার প্রতিষ্ঠা করা হয়েছে।

গত মঙ্গলবার ২৭শে ফেব্রুয়ারি ১৪ ফাল্গুন সিলেট সার্কিট হাউজে সিলেট জেলা প্রশাসন ও ওয়েলফেয়ার সেন্টার সিলেট এই সেমিনার আয়োজন করে।

সেমিনারের সভাপতি তো করেন ওয়েজ আর্নার কল্যাণ বোর্ড এর পরিচালক (আইআরপি) ও উপসচিব  মোঃ গিয়াস উদ্দিন,প্রধান অতিথি সিলেট জেলা প্রশাস ও জেলা ম্যাজিস্ট্রেট শেখ রাসেল হাসান,বিশেষ অতিথি অতিরিক্ত ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান।
স্বাগত বক্তব্য ও প্রবাসীদের কল্যাণে বিভিন্ন দিক তুলে ধরেন সহকারি পরিচালক মোঃ শওকত হোসেন। ওয়েজ অনার্স কল্যাণ বোর্ডের সেবার বিভিন্ন দিক তুলে ধরেন সহকারী পরিচালক মোহাম্মদ মাইন উদ্দিন। অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান আলোচনায় অংশ নেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল,যুব উন্নয়ন কর্মকর্তা, মহিলা টিটিসির অধ্যক্ষ, প্রবাসী কল্যাণ ব্যাংকের ম্যানেজার,সহকারি পরিচালক,ডিএমও, মৌলভীবাজার, উপব্যবস্থাপক বিসিক, উপ পরিচালক কৃষি অধিদপ্তর, বাংলা টিভির বিশেষ প্রতিনিধ আল আজাদ,সাংবাদিক ইকবাল সিদ্দিকী, হাসিনা বেগম চৌধুরী, মুহিত চৌধুরী, পিংকু ধর, এডভোকেট ইরফানুজ্জামান চৌধুরী, প্রত্যাগত অভিবাসী কর্মীরা ও বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা। সভাপতি সকল অতিথিবৃন্দের প্রশ্নের উত্তর প্রদান করেন
অনুষ্ঠানে সমাপনী বক্তব্যে সভাপতি সেবার বিভিন্ন দিক তুলে ধরেন  ও সকল অতিথিবৃন্দের প্রশ্নের জবাব দেন


এই বিভাগের আরো খবর

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০